1393524_10151665697857751_229534610_n

সারাদেশে ছাত্রশিবিরের ঐতিহাসিক ২৮ অক্টোবর’০৬ উদযাপন

by • October 28, 2013 • NewsComments Off on সারাদেশে ছাত্রশিবিরের ঐতিহাসিক ২৮ অক্টোবর’০৬ উদযাপন365

সারাদেশে ছাত্রশিবিরের ঐতিহাসিক ২৮ অক্টোবর’০৬ উদযাপন

শহীদদের রেখে যাওয়া দায়িত্ব পালনে সর্বোচ্চ ত্যাগের মানষিকতা নিয়ে মাঠে থাকতে হবে- ছাত্রশিবির

1393524_10151665697857751_229534610_nবাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন-ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মাধ্যমেই ২৮শে অক্টোবরের শহীদদের প্রতিশোধ নেওয়া হবে। ২৮শে অক্টোবর শুধু বাংলাদেশ নয়, বিশ্বের ইতিহাসে একটি কলংকজনক দিন। সেদিন আওয়ামি হায়েনারা যেভাবে লাশের উপর উন্মত্ত নৃত্য করেছে সারা বিশ্ববাসী তা অবলোকন করেছে। ২৮শে অক্টোবরের শহীদদের রেখে যাওয়া কাজ বাস্তবায়নের জন্য শহিদী তামান্নায় উজ্জিবীত হয়ে মাঠে ঝাপিয়ে পড়তে হবে। বর্তমানে চলমান দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলাম রক্ষার আন্দোলনে সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে শহীদের রেখে যাওয়া দায়িত্ব পালন করার জন্য তিনি আহবান জানান।

তিনি আজ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার উদ্যোগে ২৮ অক্টোবর’০৬ উপলক্ষে আলোচনা সভা ও শহীদ ভাইদের স্মরণে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মহানগরী সভাপতি রাশেদুল হাসান রানার সভাপতিত্বে এবং সেক্রেটারী রেজাউল হক রিয়াজের পরিচালনা আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন মহানগরী অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, সাহিত্য প্রকাশনা সম্পাদক তোজাম্মেল হক, স্কুল সম্পাদক সোহেল রানা মিঠু, প্রচার ও আইটি সম্পাদক আব্দুল কাদের, রমনা থানা সভাপতি আশরাফ আলী প্রমুখ্।

উল্লেখ্য, আজ সারাদেশে ছাত্রশিবির নানা কর্মসূচির মাধ্যমে ঐাতহাসিক ২৮ অক্টোবর’০৬ উদযাপন করেছে।

ঢাকা মহানগরী পূর্ব

dpurbo1ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার ২৮ শে অক্টোবর’০৬ এর শহীদ ভাইদের স্মরনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ড. মুহাম্মদ রেজাউল করিম। সভাপতিত্ব করেন মহানগরীর সভাপতি রাশেদুল হাসান রানা, পরিচালনা করেন মহানগরীর সেক্রেটারী রেজাউল হক রিয়াজ। উপস্থিত ছিলেন মহানগরী অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, সাহিত্য প্রকাশনা সম্পাদক তোজাম্মেল হক, স্কুল সম্পাদক সোহেল রানা মিঠু, প্রচার ও আইটি সম্পাদক আব্দুল কাদের, রমনা থানা সভাপতি আশরাফ আলী প্রমুখ্।

ঢাকা বিশ্ববিদ্যালয়

DUইসলামী ছাত্রশিবির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উদ্যেগে ২৮ শে অক্টোবর’০৬ এর শহীদ ভাইদের স্মরনে ‘পল্টন ট্রাজেডী দিবস’ উপলক্ষ্যে কুরআন খতম, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাত্রশিবির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি শাহ মো: মাহফুজুল হক। এতে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান, অফিস সম্পাদক হাবিবুর রহমান, ছাত্রকল্যান সম্পাদক মমিনুল ইসলাম ইমরান, শিক্ষা সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, পাঠাগার ও ফাউন্ডেশন সম্পাদক আবুল কালাম আজাদ ও ছাত্রআন্দোলন সম্পাদক মু. মহিউদ্দিন হিমেল প্রমুখ।

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

jagannathছাত্রশিবির জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে ২৮ অক্টোবরের শহীদদের স্বরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কেন্দ্রিয় মিডিয়া সম্পাদক রিয়াদ হোসেন রায়হান। শাখা সভাপতি মনিরুজ্জামান শামীমের সভাপতিত্বে ও সেক্রেটারী খালিদ মাহমুদের উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক মু. দাইয়ান সালেহিন, ছাত্রআন্দোলন সম্পাদক নূর মোহাম্মাদ, দপ্তর সম্পাদক আতিকুর রহমান, সাহিত্য সম্পাদক মাহবুবুর রহমান, আই.টি. সম্পাদক মুজাহিদ বিল্লাহ, গবেষণা সম্পাদক ইসমাঈল হোসেন সিরাজী প্রমুখ।

সিলেট মহানগরী

sylhet২৮ অক্টোবর শাহাদাত বরণকারীদের স্মরনে সিলেট মহানগর শিবির আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। মহানগর সভাপতি আনোয়ারুল ওয়াদুদ টিপুর সভাপতিত্বে এবং সেক্রেটারী আব্দুর রাজ্জাকের পরিচালনায় আলোচনা পেশ করেন মহানগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারী মাওলানা সুহেল আহমদ, তথ্য ও সমাজসেবা সম্পাদক এবং সাবেক মহানগর শিবির সভাপতি শাহজাহান আলী, সাবেক মহানগর শিবিরের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাসিত নাহির এবং সিলেট জেলা পশ্চিম শিবির সভাপতি দুলাল আহমদ প্রমুখ।

চট্টগ্রাম মহানগরী উত্তর

ctg-n২৮ অক্টোবরের শহীদদের স্বরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। এতে প্রধান অতিথি হিসেবে দোয়া পরিচালনা করেন শাখা সভাপতি আ ম ম মসরুর হোসাইন । অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন-ছাত্রনেতা সা’দুর রশিদ, গোলামমোস্তফা, ওমর গনি, নাসির উদ্দিন প্রমুখ।

চট্টগ্রাম দক্ষিণ জেলার

28-cছাত্রশিবির চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যোগে বিভিন্ন শাখা ও প্রতিষ্ঠানে ২৮ অক্টোবর’০৬ তারিখে আওয়ামী ফ্যাসিস্ট সরকারের লগি বৈঠার তাজা খুনে উল্লসিত হওয়ার প্রেক্ষিতে ঘোষিত পল্টন ট্র্যাজেডি দিবস উপলক্ষে খতমে কুরআন, দোয়া অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করে। লোহাগাড়া শহর সভাপতি মুহাম্মদ শামসুদ্দীন, সাতকানিয়া পূর্ব সভাপতি এনামুল হক, গারাঙ্গিয়া সাথী শাখার সভাপতি জামাল উদ্দীন, বাঁশখালী উত্তর সভাপতি দিদারুল আলম, দক্ষিণ সভাপতি নেচারুল হক, পটিয়া মধ্যম সভাপতি শেখ সালাহ উদ্দীন বাবলু, পটিয়া কলেজ সভাপতি সাঈদ মাহমুদ, সাতকানিয়া পশ্চিম সভাপতি মুহাম্মদ জাকারিয়া ও বাঁশখালী মধ্যম সভাপতি দেলোয়ার হোসেনের পৃথক সভাপতিত্বে স্ব স্ব শাখায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা শিবিরের সেক্রেটারী আসাদ উল্লাহ আদিল, অফিস সম্পাদক আ.ন.ম শোয়াইব, স্কুল সম্পাদক মুহাম্মদ ইউসুফ ও সাহিত্য সম্পাদক জালাল উদ্দীন প্রমুখ।

পটিয়া সরকারী কলেজ

patiaছাত্রশিবির পটিয়া সরকারী কলেজ শাখার উদ্যোগে ঐতিহাসিক পল্টন ট্রাজেডী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল গতকাল বিকেলে স্থানীয় একটি মসজিদে অনুষ্ঠিত হয়েছে। কলেজ সভাপতি সাঈদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ছাত্রশিবির পটিয়া শহর সাথী শাখার সভাপতি আশিকুল মোস্তফা তাইফু। সেক্রেটারী মো. ইসহাকের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ বাইতুল মাল সম্পাদক ফখরুল আজিত, সাহিত্য সম্পাদক আবুল তৈয়ব মানিক, পটিয়া পৌরসভা শিবিরের পরিচালক জয়নাল আবেদীন আয়াজ, শহর সাখার মাদ্রাসা বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল মতিন, কলেজ অফিস ও প্রচার সম্পাদক এম আর হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ।

শিবগঞ্জ উপজেলা

প্রায় তিন হাজার লোকের উপস্থিতিতে পল্টন ট্রাজেডী দিবস উপলক্ষ্যে এক বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয় । সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁপাইনবাবগঞ্জ জেলার সহকারি সেক্রেটারী ও শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জনাব জাফর আলী। আরো বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী শিবগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত আমীর জনাব মনিরুল ইসলাম, ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি জনাব মাসুদ রানা, জেলা শাখার সেক্রেটারী জনাব আবু বকর সিদ্দিক। এতে আরো উপস্থিত ছিলেন শিবির নেতা আঃ মমিন, হাবিবুর রহমান, শারওয়ার হোসেন, মশিউর রহমান, আল-আমিন, হাবিবুল বারিসহ স্থানীয় শিবিরের নেতৃবৃন্দ।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে আজ সকাল ৯.০০ টায় ইসলামী ছাত্রশিবির ২৮ অক্টোবরের কালো দিবস উপলক্ষ্যে বিক্ষোভ মিছিল করেছে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধ’ স্মৃতি চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন অনুষদ প্রদক্ষিণ করার মাধ্যমে কে আর মার্কেটে গিয়ে শেষ হয়। মিছিলে শাখা ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা মিছিলে অংশগ্রহণ করেন।

কুড়িগ্রাম জেলা

kurigramকেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ২৮ অক্টোবর ২০০৬ সালে আওয়ামী সন্ত্রাসীদের লগি বৈঠার আঘাতে শাহাদাত বরনকারী শহীদ রফিকুল ইসলাম এর মাগফিরাত কামনা করে কুড়িগ্রাম জেলা ছাত্রশিবির আলোচনা সভা ,কুরআন খানি ও দু’আ মাহফিলের আয়োজন করে। ছাত্রশিবির জেলা সভাপতি মোঃ জাহাঙ্গীল আলমের জুয়েল এর সভাপতিত্তে পরিচালিত আলোচনা সভা ও দু’আ মাহফিলে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা জামায়াতের সেক্রেটারী মাওঃ আব্দুল মতিন ফারুকী। এছারাও বক্তব্য রাখেন – কুড়িগ্রাম জেলা জামায়াতের অফিস সেক্রেটারী মাওঃ নিজাম উদ্দিন, ছাত্রশিবির জেলা বায়তুলমাল সম্পাদক মোঃ শহিদুল ইসলাম সহ প্রমুখ।

লালমনিরহাট জেলা

lalmonirhaatছাত্রশিবির লালমনিরহাট জেলা শাখার উদ্দ্যেগে ২০০৬ সালের ২৮ অক্টোবরের শহীদ ভাইদের স্বরনে এক কোরআনখানি,আলোচনা সভা ও দোয়া স্থানীয় আল আরাফা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জেলা দপ্তর সম্পাদক মোঃ ওয়ায়েছুল হক ছগীর এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সভাপতি মোঃ সিরাজুল ইসলাম। এছারা আরো উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারী মো: ফরিদুল ইসলাম,জেলা সাহিত্য সম্পাদক আফিফুল্লাহ বেলাল,জেলা পাঠাগার সম্পাদক মোকছেদুল ইসলাম সহ অন্যান্য নেতৃবিন্দ।

বাগেরহাট জেলা

bagerhaat২৮শে অক্টোবর লগি বৈঠার হামলায় শহীদ ভাইদের দোয়া ও আলোচনা সভার আয়োজন করে বাগেরহাট জেলা ছাত্রশিবির। জেলা শিবিরের ভারপ্রাপ্ত সভাপতি শামীম আহসান খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক জেলা সভাপতি সেখ মুঃ ইউনুছ এসময় বক্তব্য রাখেন, সাবেক জেলা সভাপতি ইকবাল হোসাইন, সাবেক জেলা সেক্রেটারী শাহিদুল ইসলাম, সাবেক জেলা অর্থ সম্পাদক মোঃ আনিসুর রহমান, জেলা দপ্তর সম্পাদক আব্দুর রহমান। শহর সভাপতি খাইরুল ইসলাম, মাহবুুবুর রহমান, পিসি কলেজ সভাপতি মনিরুল ইসলাম, আল-মামুন, আঃ রহমান রনি, মিজানুর রহমান, মামুন, নূর নবী খা, প্রমুখ।

(মো. জামাল উদ্দিন)

সহকারী প্রচার সম্পাদক

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

Comments are closed.