q1

বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সারাদেশে ছাত্রশিবিরের পল্টন ট্রাজেডি দিবস পালন

by • October 28, 2014 • NewsComments (0)232

শহীদদের রেখে যাওয়া দায়িত্ব পালনে সর্বোচ্চ ত্যাগের মানষিকতা নিয়ে ময়দানে থাকতে হবে- ছাত্রশিবির

২০০৬ সালের ২৮শে অক্টোবর আওয়ামী হায়েনাদের বর্বরতায় নিহত জামায়াত-শিবির কর্মীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল, খুনিদের শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল, ফ্রি ব্লাড গ্রুপিং, শহীদদের কবর যিয়ারত, এতিম ও পথ শিশুদের মাঝে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে পল্টন ট্রাজেডি দিবস পালন করেছে ছাত্রশিবির। রাজধানীসহ সারা দেশের বিভিন্ন শাখা এসব কর্মসূচি পালন করে।
কর্মসূচি পালনকালে শিবির নেতৃবৃন্দ বলেন, ২৮ আক্টোবরের ইতিহাসের নির্মম ও নিষ্ঠুর হত্যাকান্ড জাতির কপালে কলংকতিলক লেপে দিয়েছে। ২৮শে অক্টোবর শুধু বাংলাদেশ নয়, বিশ্বের ইতিহাসে একটি কলংকজনক দিন। সেদিনের পৈশাচিক নিষ্ঠুরতা দেখে জাতি কেঁদেছে এবং বিশ্ববিবেক বাকরুদ্ধ হয়েছে। বর্তমান অবৈধ সরকার ২৮শে অক্টোবরের চিহ্নিত খুনীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে হত্যাকারীদের রাষ্ট্রীয়ভাবে পৃষ্ঠপোষকতা ও পূনর্বাসন করে তাদের নারকীয় রুপ আবারো প্রকাশ করেছে। নির্মম হত্যাযজ্ঞ ও হত্যাকারীদের মদদ দেয়া বিচ্ছিন্ন কোন ঘটনা নয়। বরং এটি আমাদের জাতিস্বত্ত্বা, দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব, ইসলাম ও ইসলামী মূল্যবোধের বিরুদ্ধে গভীর ও সুদুরপ্রসারী ষড়যন্ত্রের অংশ।

নেতৃবৃন্দ হুশিয়ার করে বলেন, হত্যা করে বাংলার জমিন থেকে ইসলামী আন্দোলনকে নির্মূল করার ষড়যন্ত্র লজ্জাজনক ভাবে ব্যর্থ হয়েছে। বরং শহীদদের প্রতিফোটা রক্ত এ জামিনে ইসলাম কায়েমের ভিত্তি গড়ে দিয়েছে। আর হত্যাকারী আওয়ামীলীগ ও তাদের দোষরদের দেশ বিদেশে জনবিচ্ছিন্ন ও গণধিক্কারের বস্তুতে পরিণত করেছে। ২৮শে অক্টোবরের হত্যাকারীদের সরকার ছেড়ে দিলেও জনগণ ক্ষমা করেনি। ছাত্রশিবির নেতাকর্মীরা মৃত্যুকে পরোয়া করেনা। শহীদদের স্বপ্ন পূরণে ছাত্রশিবির প্রতিজ্ঞাবদ্ধ। ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মাধ্যমেই ২৮শে অক্টোবরের শহীদদের রক্তের প্রতিশোধ নেওয়া হবে।

নেতৃবৃন্দ, শহীদদের রেখে যাওয়া দায়িত্ব পালনে প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগের মানষিকতা নিয়ে ময়দানে থেকে বাতিলের মোকাবেলা করতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান।


ঢাকা মহানগরী পশ্চিম
২৮শে অক্টোবরের শহীদ মুজাহিদুল ইসলামের কবর যিয়ারত করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার। এসময় শহীদের গর্বিত পিতা, কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেন, শাখা সভাপতি তামিম হোসেনসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


ঢাকা মহানগরী উত্তর
২৮শে অক্টোবরের শহীদদের রুহের মাগফিরাত কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান। শাখা সভাপতি আনিসুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে ও সেক্রেটারী তারেক হাসানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেন ও এইচ আরডি সম্পাদক রাকিব মাহমুদ। তাছাড়া আওয়ামী বর্বরতা তুলে ধরে রাজধানীতে লিফলেট বিতরণ করে শাখা সভাপতিসহ নেতাকর্মীরা।


ঢাকা মহানগরী পূর্ব
২৮শে অক্টোবরের শহীদ মাসুম ও শিপনের কবর যিয়ারত করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ। এসময় শাখা সেক্রেটারী এম শামিমসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তাছাড়া রাজধানীর চকবাজার এলাকায় লিফলেট বিতরণ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। এতে নেতৃত্বদেন শাখা প্রচার সম্পাদক আব্দুল কাদের।


ঢাকা মহানগরী দক্ষিণ
শাখার ডেমরা, যাত্রাবাড়ীসহ ২৭টি স্থানে লিফলেট বিতরণ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। এতে শাখা সভাপতি মাইনউদ্দিন মৃধাসহ অন্যান্য নেতাকর্মীরা অংশ গ্রহণ করে। তাছাড়া মাতুয়াইল থানা শাখা শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে।


ঢাকা বিশ্ববিদ্যালয়
শহীদ জসিম উদ্দিনের কবর যিয়ারতের মাধ্যমে ২৮ অক্টোবরের কালো দিবস পালন করে ছাত্রশিবির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। এতে উপস্থিত ছিলেন শাখা সেক্রেটারী হাসানুজ্জামান, প্রকাশনা সম্পাদক সালমান রিয়াজসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।


জগন্নাথ বিশ্ববিদ্যালয়
রক্তাক্ত ২৮ অক্টোবর ঐতিহাসিক পল্টন ট্রাজেডী স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা করে ছাত্রশিবির জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা। সোমবার বেলা আড়াইটায় স্থানীয় একটি মিলনায়তনে এই দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন জামায়াতে ইসলামী ঢাকা মহনগরীর সহকারী সেক্রেটারী মনজুরুল ইসলাম ভুইয়া। শাখা সভাপতি খালেদ মাহমুদের সভাপতিত্বে এবং সেক্রেটারি দাইয়ান সালেহিনের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখার ছাত্র আন্দোলন সম্পাদক মাহবুবুর রহমান, এইচআরডি সম্পাদক মাসুদুর রহমান প্রমুখ।


গাজিপুর মহানগরী
২৮শে অক্টোবরের শহীদরে রুহের মাগফিরাত কামনায় পথ শিশুদের মাঝে খাবার বিতরণ করে ছাত্রশিবির গাজিপুর মহানগরী শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেন। এসময় শাখা সভাপতি ফুয়াদ হাসান পল্লবসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


ঢাকা জেলা দক্ষিণ
স্থানীয় মিলনায়তনে ২৮ শে অক্টোবরের শহীদদের স্মরনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবির ঢাকা জেলা দক্ষিণ। জেলা সেক্রেটারী বাইজিদ হাসানের পরিচালনায় ও সভাপতি আব্দুর রহিম মজুমদারের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক মহিউদ্দীন।


রংপুর মহানগরী
দোয়া অনুষ্ঠানের মাধ্যমে ২৮শে অক্টোবরের কালো দিবস পালন করে ছাত্রশিবির রংপুর মহানগরী। শাখা সভাপতি আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন মহানগর জামায়াতের আমীর অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল।


কুমিল্লা মহানগরী
শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা ও দোয়া পরিচালনা করে শাখা সভাপতি শাহ আলম। এসময় শাখা সেক্রেটারী কামাল হোসেনসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


খুলনা মহানগরী
ছাত্রশিবির খুলনা মহানগরীর উদ্যোগে ২৮ অক্টোবরের শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে। নগরীর এক মিলনায়তনে শাখা সভাপতি আজিজুল ইসলাম ফারাজীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, মহানগরী জামায়াতের সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান। সেক্রেটারী মিম মিরাজ হোসাইনের পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ইমরান খালিদ, তারিকুর রহমান, হাসানুল বান্না, মুহাইমিনুল ইসলাম প্রমুখ।


চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
সকাল ৮টায় নগরীর একটি মিলনায়তনে চট্টগ্রাম মহানগরী দক্ষিণ ২৮শে অক্টোবরের শহীদের স্মরণে আলোচলা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি এম এইচ সোহেল। শাখা সেক্রেটারী এম আর হাসানের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন শাখার অফিস সম্পাদক মোহাম্মদ আলী প্রমুখ।


ফেনী শহর
ঐতিহাসিক ২৮ অক্টোবর পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে ছাত্রশিবির ফেনী শহর শাখার উদ্যোগে গতকাল সকালে স্থানীয় মিলনায়তনে কোরআনখানি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহর সভাপতি তারেক মাহমুদের সভাপতিত্বে ও সেক্রেটারী মঈনুল ইসলাম যোবায়ের এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী ফেনী শহর শাখার আমীর মুফতী মাওলানা আবদুল হান্নান।


কেরানীগঞ্জ সদর
স্থানীয় এক মিলনায়তনে শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবির কেরানীগঞ্জ সদর। শাখা সভাপতি আসদুল্লাহ আল গালিবের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা দক্ষিণের সভাপতি আবদুর রহিম মজুমদার। এসময় জেলা শিক্ষা সম্পাদক আকরাম হোসেনসহ অন্যান্য নেতাকমীরা উপস্থিত ছিলেন।


কুমিল্লা সদর দক্ষিণ
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ছাত্রশিবিরের উদ্যেগে আলোচন সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। শাখা সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াত ইসলামির সদর দক্ষিণ উপজেলা আমির মাওলানা এইচ এম নুরুল্লাহ এবং প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ছাত্রশিবির কুমিল্লা জেলা দক্ষিণের অর্থ সম্পাদক আনোয়ার হোসাইন।


নওগাঁ জেলা
নওগাঁ বিশ্ববিদ্যালয় কলেজ, পলিটেনিকেল ওনামাজগড় মাদ্রাসা শাখার উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ও ব্লাড ডোনেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এসব ক্যাম্পে সহ¯্রাধিক ছাত্রদের ফ্রি ব্লাড গ্রুপিং করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নওগাঁ জেলা শিবির সেক্রেটারী মু. আব্দুর রহিম। তাছাড়া নামাজগড় মাদ্রাসা শিবির সভাপতি সিরাজুল ইসলামসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


লালমনিরহাট জেলা
ছাত্রশিবির লালমনিরহাট জেলা শাখার উদ্দ্যেগে শহীদের স্বরনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান আল আরাফাহ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জেলা সভাপতি মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারী মাহিবুর রহমানের পরিচালনায় এতে প্রধান অতিথির আলোচনা রাখেন মাওলানা হাবিবুর রহমান।


হবিগঞ্জ জেলা
ছাত্রশিবির হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে স্থানীয় কার্যালয়ে ২৮শে অক্টোবর পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শাখার সভাপতি ইকবাল আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এবং জেলা সেক্রেটারী আতিকুল ইসলাম সোহাগের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক জেলা সভাপতি মাওলানা মোশাহিদ আলী।


বাঁশখালী উপজেলা
বাঁশখালী মধ্যম শাখার সভাপতি এনামূল হকের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা শিবিরের বায়তুলমাল সভাপতি তমিজ উদ্দীন আল হেলাল।


সাতকানিয়া উপজেলা
সাতকানিয়া কলেজ সভাপতি ইফতিখার উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা শিবিরের অফিস সম্পাদক মুহাম্মদ আইয়ুব আলী। আনোয়ারা উপজেলা: আনোয়ারা শহর শাখার সভাপতি সাঈদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা শিবিরের সেক্রেটারী আসাদ উল্লাহ আদিল।


লোহাগাড়া উপজেলা
লোহাগাড়ায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। শহর সভাপতি আবদুল মতিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা শিবিরের আইন বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম।


পটিয়া উপজেলা
পটিয়া আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মধ্যম শাখার সভাপতি সালাহ উদ্দীন বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা শিবিরের অফিস সম্পাদক মুহাম্মদ আইয়ুব আলী।

Comments are closed.